ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

আবারও জয়বঞ্চিত ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) প্রথমার্ধে ২ গোলে এগিয়ে থেকেও এভারটনের বিপক্ষে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।  ৬ গোলের শ্বাসরুদ্ধকর এই ম্যাচের পরতে পরতে ছিল রোমাঞ্চ। অতিরিক্ত সময়ে ডমিনিক ক্যালভার্টের গোলে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ৩-৩ গোলের সমীকরণে সন্তুষ্ট থাকতে হয়েছে ম্যানইউকে।


শনিবার রাতে খেলার প্রথমার্ধেই এডিনসন কাভানি ও ব্রুনো ফার্নান্দেজের গোলে এগিয়ে যায় ম্যানইউ। ২-০ গোলের সমীকরণে বিরতিতে যায় ২ দল। বিরতি থেকে ফেরার পরেই যেনো মুদ্রার উল্টো পিঠ দেখেন রেড ডেভিলসরা। ম্যাচের ৪৯ থেকে ৫২ মিনিটের মধ্যে ২ গোল খেয়ে বসে ম্যানইউ।


৪৯ মিনিটে দুকুর ও ৫২ মিনিটে রদ্রিগেজ এভারটনের হয়ে গোল করেন। ৭০ মিনিটে গোল দিয়ে ম্যানইউকে আবার এগিয়ে দেন ম্যাকটমিনে। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ৩-২ গোলে এগিয়ে থাকে ম্যানইউ। বিপত্তি বাঁধে রেফারির দেওয়া অতিরিক্ত সময়ে।


যোগ করা সময়ের ৫ মিনিটের মাথায় এভারটনের ত্রাতা হয়ে ম্যানইউর কফিনে শেষ পেরেক ঠুকে দেন ডমিনিক ক্যালভার্ট লুইন। ৩-৩ গোলে ড্র হওয়াতে নিজেদের ২৩ তম ম্যাচে ম্যানইউর সামনে পয়েন্ট ভাগাভাগি ছাড়া কোনো উপায় ছিল না। প্রিমিয়ার লিগে এটা চতুর্থ ঘটনা যেখানে প্রথমার্ধে ২ গোল অথবা তার বেশি গোলে এগিয়ে থাকার পরও জেতেনি ম্যানইউ।


এই ম্যাচে জিততে পারলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটিকে ধরতে পারতো তারা।  ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানসিটি। ২ ম্যাচ বেশি খেলে সিটি থেকে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ম্যানইউ।

ads

Our Facebook Page